Travel

বাংলাদেশ থেকে সৌদি কত কিলোমিটার

বাংলাদেশ থেকে সৌদি কত কিলোমিটার

বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব হলো ৪ হাজার ৫৮৪ কিলোমিটার। বাংলাদেশ থেকে সৌদি কত কিলোমিটার নিচে বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব নিয়ে গুগল ম্যাপের একটি পিকচার দেওয়া হলো যার মাধ্যমে আপনারা খুব সহজেই দেখতে পাবেন বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব কত কিলোমিটার ।

বাংলাদেশ থেকে সৌদি কত কিলোমিটার
বাংলাদেশ থেকে সৌদি কত কিলোমিটার

বাংলাদেশ থেকে সৌদি আরব কত কিলোমিটার বা কত দূরে অবস্থিত এই বিষয়ে অবশ্যই প্রতিটি মুসলমানের জানা উচিত। কেননা সৌদি আরবে প্রতি বছর অসংখ্য ব্যক্তি হজ করার উদ্দেশ্যে রওনা দিয়ে থাকেন। মুসলমানদের ওপর হজ্জ ফরজ করা হয়েছে। তাই অনেকের ইচ্ছা থাকে জীবনে একবার হলেও মক্কা থেকে ঘুরে আসার জন্য। বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব হচ্ছে ৪৫৮৪ কিলোমিটার। তবে এই নিয়ে অনেকেই বিভ্রান্তিতে পড়ে থাকেন যে আসলেও এই উত্তরটি সঠিক কিনা।

বাংলাদেশ থেকে সৌদি আরবের উচ্চতা কত কিলোমিটার

বাংলাদেশ থেকে সৌদি আরবের উচ্চতা কত হতে পারে এই নিয়ে অনেকের ভুল ধারণা রয়েছে। বাংলাদেশ থেকে সৌদি আরবের মধ্যে সরলরেখা অনুসারে যদি দূরত্ব ধরা হয়ে থাকে তাহলে ৪৪০৮ কিলোমিটার হবে যা মিটারের হিসাবে ৫৬৭.৭৪ হয়।যদি মাইলের ভিত্তিতে বাংলাদেশ থেকে সৌদি আরবের দূরত্ব মাপা হয় তাহলে ২৭৩৯.৪ মাইল হবে। সৌদি আরব বাংলাদেশের পশ্চিমে অবস্থিত তাই মাপার সময় দূরত্ব কম বেশি হতে পারে।

বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া কত

  • ঢাকা টু রিয়াদ বিমান ভাড়া ৫৫ হাজার ৮৭৭ টাকা।
  • ঢাকা টু দাম্মাম বিমান ভাড়া ৪৮ হাজার ০৬৯ টাকা।
  • ঢাকা টু জেদ্দা বিমান ভাড়া ৫৪ হাজার ৪১৯ টাকা।
  • ঢাকা টু মাদিনা বিমান ভাড়া ৭৬ হাজার ৫১১ টাকা।

বাংলাদেশ থেকে সৌদি আরব বিমান ভাড়া এক এক এয়ারলাইন্স একেক পরিমাণ অর্থ নিয়ে থাকে এবং এই টাকার পরিমাপ একেক সময় একেক রকম হয়ে থাকে ।

বাংলাদেশ থেকে সৌদি আরব বিমানে যেতে কত সময় লাগে

বাংলাদেশ থেকে সৌদি আরব বিমানে যেতে ৬ ঘন্টা ৪০ মিনিট সময় লাগে । তবে আপনি যেই বিমানে যাবেন সেই বিমান যদি বিভিন্ন দেশে বিরতি নিয়ে তারপর যায় তাহলে সময় অনেক বেশি লাগবে ।

ইন্ডিয়া থেকে সৌদি আরব কত কিলোমিটার

ইন্ডিয়া অথবা ভারত থেকে সৌদি আরবে দূরত্ব হলো ৩ হাজার ৪৯৬ কিলোমিটার ।

পাকিস্তান থেকে সৌদি আরবের দূরত্ব কত

পাকিস্তান থেকে সৌদি আরবের দূরত্ব হলো ২ হাজার ৫০০ কিলোমিটার । অর্থাৎ কেউ যদি পাকিস্তান থেকে সৌদি আরবে যেতে চায় তাহলে তাকে ২ হাজার ৫০০ কিলোমিটার পাড়ি দিয়ে তারপর সৌদি আরব যেতে হবে ।

বাংলাদেশ থেকে সৌদি আরবের সময়ের পার্থক্য

বাংলাদেশ থেকে সৌদি আরবের সময়ের পার্থক্য হলো ৩ ঘন্টা । বাংলাদেশ থেকে সৌদি আরব ৩ ঘন্টা সময় এগিয়ে রয়েছে অর্থাৎ এখন যদি বাংলাদেশে সকাল ৯ টা বাজে তাহলে সৌদি আরবে সকাল ৬ বাজে ।

সৌদি আরব থেকে বাংলাদেশে আসতে কত সময় লাগে
  • যেহেতু বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে ৬ ঘন্টা ৪০ মিনিট সময় লাগে সেহেতু আমরা বলতে পারি যে সৌদি আরব থেকে বাংলাদেশে আসতে ৬ ঘন্টা ৪০ মিনিট সময় লেগে থাকে ।
  • যেহেতু একেক এয়ারলাইন্সে এক এক সময় লেগে থাকে তাই উপরে দেওয়া সময়ের কিছু কম অথবা বেশি হতে পারে
ইন্দোনেশিয়া থেকে সৌদি আরবের দূরত্ব কত

ইন্দোনেশিয়া থেকে সৌদি আরবের দূরত্ব হলো ৭ হাজার ৮৯৮ কিলোমিটার ।

বাংলাদেশ থেকে মদিনার দূরত্ব কত

মক্কার পাশের একটি শহর হচ্ছে মদিনা।মদিনা শহর মুসলমানদের জন্য খুবই পবিত্র একটি শহর। বাংলাদেশ থেকে মদিনা শহরটির দূরত্ব হচ্ছে ৫১২২ কিলোমিটার।

সৌদি আরব থেকে বাংলাদেশে কল রেট কত?

সৌদি আরব কিভাবে কল করবেন বাংলাদেশ থেকে

সৌদি আরব এ যেকোন নম্বরে কল করুন – ল্যান্ডলাইন বা মোবাইল! – শুধুমাত্র 19.9 ¢ প্রতি মিনিটের সাথে শুরু। প্রতি মিনিটে সৌদি আরব এ সেরা দর পেতে ক্রেডিট প্যাকেজ বা কলিং প্লান কিনুন।

966 কোন দেশের কোড?

সৌদি আরব দেশের কোড 966।

5/5 - (2 votes)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button