Travel

ঢাকা থেকে নড়াইল কত কিলোমিটার

ঢাকা থেকে নড়াইল কত কিলোমিটার

ঢাকা থেকে নড়াইল কত কিলোমিটার ঢাকা থেকে নড়াইল ১৮২ কিলোমিটার পথ এবং এই দীর্ঘ পথ প্রতিদিন অসংখ্য যাত্রী ঢাকা থেকে নড়াইল এবং নড়াইল থেকে ঢাকা যাতায়াত করেন এবং বিপন্ন বাসের মাধ্যমে করে থাকেন। আপনি যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন এবং বিভিন্ন বাসের ভাড়া এবং সঠিক সময়সূচি অনুসন্ধান করে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় রাইখেন এবং এই পোস্ট থেকে আপনি বিস্তারিত জানতে পারবেন।

ঢাকা থেকে সিলেট কত কিলোমিটার

এছাড়াও আপনারা আরো জানতে পারবেন ঢাকা টু নড়াইল বাসের সকল সময়সূচী ভাড়া এবং অনলাইন টিকিট সম্পর্কে। এই তথ্যগুলো সচরাচর কেউ যেখানে সেখানে পাবে না। আমরা চেষ্টা করেছি আপনাদের সামনে সঠিক তথ্য গুলো তুলে ধরার এর জন্য আমাদের অনেক সময় দিতে হয়েছে তাই অবশ্যই আমাদের অনুচ্ছেদটি ভালোভাবে পড়ে বুঝে নিবেন। চলুন বিস্তারিত সব কিছু আলোচনা করা যাক

নড়াইল জেলা থেকে ঢাকার দূরত্ব হচ্ছে প্রায় 184 কিলোমিটার। আপনারা যারা গুগল ম্যাপ ব্যবহার করতে জানেন তারা গুগল ম্যাপ থেকে এই দূরত্বটা দেখে নিতে পারবেন। তবে বাসে যারা যাতায়াত করেন তাদের ক্ষেত্রে এই দূরত্ব একটু কম বেশি হতে পারে। নড়াইল থেকে ঢাকা তে যেতে হলে আপনাকে গোপালগঞ্জ হাইওয় এবং খুলনা হাইওয়ে দিয়ে অতিক্রম করতে হবে।আপনি বাসে নড়াইল জেলা থেকে ঢাকা জেলাতে পৌঁছাতে পারবেন এবং ঢাকা জেলা থেকে নড়াইল জেলা তে আসতে পারবেন। মাঝখানে আপনার পড়তে পারে ফরিদপুর এবং সাভার। আপনি বাসে যাতায়াতের ক্ষেত্রে কিভাবে আরামদায়ক যাতায়াত করতে পারেন সে বিষয়ে আমাদের আজকের এই অনুচ্ছেদ। চলুন তবে নড়াইল জেলা সম্পর্কে কিছু তথ্য জেনে নেওয়া যাক।

নড়াইল জেলা মূলত বাংলাদেশের দক্ষিণাঞ্চলের খুলনা বিভাগের একটি জেলা শহর। নড়াইল সর্বপ্রথম প্রতিষ্ঠিত হয় 1861 সালে। বাংলাদেশ স্বাধীন হওয়ার পরে 1984 সালে 1 লা মার্চ নড়াইল জেলা কে সর্বপ্রথম জেলাতে রূপান্তর করা হয়। নড়াইল জেলা তে সর্ব মোট তিনটি উপজেলায় এবং একটি থানা রয়েছে। এ জেলাতে প্রায় অর্ধেক মানুষ কৃষি কাজের উপর নির্ভরশীল। ছাড়াও আরও নানান কাজ রয়েছে যার দ্বারা এই এলাকার মানুষ জীবিকা নির্বাহ করে। বিভিন্ন ধরনের কুটির শিল্প, ব্যবসা, চাকরি, পরিবহনে, মৎস্যচাষ ইত্যাদি এই এলাকার মানুষের পেশা।

ঢাকা থেকে নড়াইল কত কিলোমিটার
ঢাকা থেকে নড়াইল কত কিলোমিটার

এছাড়াও যারা মাশরাফি–বিন–মর্তুজা কে চিনেন তারা নড়াইল জেলা সম্পর্কে অনেক কিছুই এর আগে শুনেছেন। এছাড়াও এই জেলা থেকে আরো অনেক গুণে মানে বিশিষ্ট ব্যক্তি দেশে অবদান রেখেছে। নড়াইল জেলা তে নড়াইল জমিদার বাড়ি নামে একটি দর্শনীয় স্থান রয়েছে। এছাড়াও আরো অনেক স্থান রয়েছে যেখানে মানুষ বেড়ানোর জন্য আসে। বিভিন্ন কাজের জন্য ঢাকা জেলার সাথে নড়াইল জেলার যোগাযোগ রয়েছে। সে যোগাযোগের মাধ্যম হচ্ছে বাস। তো চলুন নড়াইল টু ঢাকা বাসের সময়সূচী সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

নড়াইল টু ঢাকা বাসের সময়সূচী

নড়াইল জেলা থেকে ঢাকা জেলাতে বাসে যেতে হলে আপনি হানিফ পরিবহনের বাসে সিলেক্ট করতে পারেন করতে পারেন। বাংলাদেশ হাজার 1984 সালে থেকে হানিফ এন্টারপ্রাইজ এর নাম প্রচলিত রয়েছে। হানিফ এন্টারপ্রাইজ ট্রান্সপোর্ট জগতের রাজা বলে নিজেদেরকে আখ্যায়িত করে। তারা দাবি করে যে বাংলাদেশের যোগাযোগ ব্যবস্থার মধ্যে সবথেকে ভালো গুণাগুণ সম্পন্ন সার্ভিস তারাই দিয়ে থাকে। তারা তাদের সার্ভিসের মান সবসময় বজায় রাখার চেষ্টা করে।

আমরা অনেক চেষ্টার পরেও নড়াইল জেলা থেকে ঢাকা জেলার কোন বাসের সময়সূচী পায়নি। তবে আশা করছি ইতিপূর্বে অদূর ভবিষ্যতে অবশ্যই আপনারা নড়াইল টু ঢাকা বাসের সার্ভিস পেয়ে যাবেন। আরো বিস্তারিত জানতে যোগাযোগ করতে পারেন হানিফ এন্টারপ্রাইজের একটি নম্বরে নম্বরটি হলো 01755-538881

ঢাকা টু নড়াইল বাসের সময়সূচী

  1. ঢাকা টু নড়াইল জেলার বাসের সময়সূচী বলার পূর্বে আপনাদের জানিয়ে রাখতে চাই যে সকল বাস ঢাকা উত্তরা থেকে যাত্রা শুরু করবে। এই বাসগুলো ঢাকা উত্তরা থেকে যাত্রা শুরু করে লোহা গড় দিয়ে যাত্রা চালু রাখবে। এরপরে এই বাসগুলো পৌঁছাবে লক্ষীপাশা তারপরে নড়াইলে পৌঁছাবে। আপনারা যারা এই রোড দিয়ে যাতায়াত করতে পছন্দ মনে করেন তারা আমাদের নিচের অংশটুকু অবশ্যই দেখবেন।
  2. হানিফ এন্টারপ্রাইজ খুব সকালবেলাতে ঢাকা উত্তরা থেকে নড়াইলের উদ্দেশ্যে তাদের একটি নন এসি বাস চালু রেখেছে। এই বাসটি ঢাকা থেকে যাত্রা শুরু করবে সকাল 8:00 টা তে। এই বাসটি নড়াইল জেলা তে গিয়ে যাত্রা শেষ করবে সন্ধ্যা 7:00 টা তে।
  3. দিগন্ত পরিবহন হানিফ এন্টারপ্রাইজ এর পাশাপাশি ঢাকা থেকে নড়াইল পর্যন্ত তাদের নন এসি বাস চালু রেখেছে। দিগন্ত পরিবহনের এই বাসটি ঢাকা থেকে ছেড়ে যাবে সকাল 8:30 মিনিটে। এবং এই বাসটি নড়াইল জেলা তে পৌঁছাবে দুপুর 3:10 মিনিটে। আশা করছি আপনারা যারা এই বাসটিতে যাত্রা করবেন তাদের যাত্রা খুব ভালো হবে।
  4. হানিফ এন্টারপ্রাইজ রাত 8 টা 45 মিনিটে ঢাকা উত্তরা কাউন্টার থেকে তাদের একটি নন এসি বাস নড়াইল এর উদ্দেশ্যে। এই বাসটি সব গন্তব্য পার করে সর্বশেষ নড়াইলে পৌঁছায় সকাল 7 টা 30 মিনিটে। আপনারা যারা রাতে যাতায়াত করতে পছন্দ করেন তাদের জন্য এই বাসটি ভালো একটি পছন্দ হতে পারে।
  5. রাতে রয়েছে আরামদায়ক যাতায়াতের জন্য দিগন্ত পরিবহনের একটি বাস। আপনারা যারা দিগন্ত পরিবহনের যাতায়াত করতে চাচ্ছেন তারা এই বাসে যাত্রা শুরু করতে পারবেন ঢাকা থেকে রাত্রি 9 টা তে। সারারাত যাত্রা করে এই বাসটি সকাল 3:10 নড়াইলে পৌছবে।
  6. আরো একটি নন এসি বাস রয়েছে যে বাসটি রাত্রি 10:30 মিনিটে নড়াইল জেলার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ঢাকা থেকে ছেড়ে আসে এবং নড়াইল জেলা তে পৌঁছায় ভোর 3 টা 30 মিনিটে। এটি দিগন্ত পরিবহনের একটি নন এসি বাস।

নড়াইল টু ঢাকা, ঢাকা টু নড়াইল বাসের ভাড়া

আপনারা যারা নড়াইল থেকে ঢাকাতে অথবা ঢাকা থেকে নড়াইলে যাতায়াত করতে চাচ্ছেন তাদের জন্য এই অংশটুকু খুবই গুরুত্বপূর্ণ। বাসে যাতায়াত এর ক্ষেত্রে অবশ্যই পূর্ব থেকে আপনাকে বাসের ভাড়া সম্পর্কে ধারণা রাখা উচিত। বাসের ভাড়া কত হতে পারে সেটি যদি না জানেন তাহলে আপনাদের বিড়ম্বনায় পড়তে হয়।

ঢাকা থেকে নারায়ণগঞ্জ কত কিলোমিটার

নড়াই কত কিলোমিটার এবং সময়সূচী

  1. R504 হয়ে 7 ঘন্টা 9 মিনিট (182.1 কিমি)
  2. 6 ঘন্টা 45 মিনিট (152.0 কিমি) হয়ে ঢাকা – গোপালগঞ্জ হাওয়াই/ঢাকা – খুলনা হাওয়াই/

ঢাকা টু নড়াইল নন এসি বাসের ভাড়ার তালিকা

  • আপনি যদি ঢাকা টু নড়াইল পথের একজন যাত্রী হয়ে থাকেন এবং অল্প ভাড়ায় নন এসি বাস সে
  • যেতে চান তাহলে নিচের ভাড়া তালিকা আপনার জন্য প্রযোজ্য এবং এখান থেকে বিস্তারিত জেনে নিতে পারেন.

বাসের নাম ভাড়ার তালিকা কাউন্টার নাম্বার

ঈগল পরিবহন  – ৫০০ টাকা কাউন্টার নাম্বার
হানিফ এন্টারপ্রাইজ – ৫০০ টাকা কাউন্টার নাম্বার
সেবা গ্রীন লাইন পরিবহন আব্দুল্লাপুর – ৬০০ টাকা কাউন্টার নাম্বার
এ কে ট্রাভেলস – ৪৫০ টাকা কাউন্টার নাম্বার

ঢাকা থেকে নড়াইল এসি বাসে ভাড়ার তালিকা

আপনি যদি এসির বাসের মাধ্যমে ঢাকা থেকে নড়াইল যেতে চান এবং ভিআইপি বাসের ভাড়া তালিকা জানতে চান তাহলে নিচে সামনে থেকে জানতে পারবেন

ঢাকা থেকে নড়াইল কোন বাসের মাধ্যমে কত সময় লাগে আপনি যদি সেই সময়সূচি সম্পর্কে সঠিক অনুসন্ধান করে থাকেন এবং সেই সময়সূচী অনুযায়ী যাতায়াত করতে চান তাহলে প্রতিটিবাসের সময়সূচী নিচের তালিকা থেকে জেনে নিতে পারেন।

ঢাকা থেকে নড়াইল বাসের অনলাইন টিকিট

আপনি কি ঢাকা থেকে নড়াইল রোডের অনলাইন বাসের টিকিট কাটতে চান এবং টাকাটার পদ্ধতি সম্পর্কে জানতে চান. আপনি যদি ঢাকা থেকে যশোর রুটে যে কোন বাজে যাওয়ার জন্য অনলাইনে টিকিট কাটতে চান তাহলে আপনি Google play store (গুগল প্লে স্টোর) থেকে Shohoz.com ওয়েবসাইট ইন্সটল করবেন. তারপর আপনি এই ওয়েবসাইটে প্রবেশ করবেন এবং অনলাইন টিকিট বাসের অনুসন্ধান করবেন।

Rate this post

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button