Travel

ঢাকা থেকে সিরাজগঞ্জ কত কিলোমিটার

ঢাকা থেকে সিরাজগঞ্জ কত কিলোমিটার

ঢাকা থেকে সিরাজগঞ্জ কত কিলোমিটার ঢাকা থেকে সড়ক পথে পাবনা জেলার দূরত্ব ১৩০ কিলোমিটার।বর্তমানে এই রুটে শাহাজাদপুর ট্রাভেলস ,শ্যামলী পরিবহন, পাবনা এক্সপ্রেস, আলহামরা, সরকার ট্রাভেলস, সি-লাইন ও কিংস ইউনিটি সহ বেশ কিছু বাস সার্ভিস রয়েছে।।রাস্তার অবস্থার উপর নির্ভর করে ৩ থেকে ৪ ঘন্টার মতো সময় লাগে পৌঁছাতে।বাস অপারেটরের প্রকারের উপর নির্ভর করে এই রুটের বাস টিকিটের মূল্য ৩৫০ টাকা থেকে ৪০০ টাকা পর্যন্ত।

ঢাকা থেকে বগুড়া কত কিলোমিটার

আপনারা যারা আমাদের ওয়েবসাইটের নিয়মিত ভিজিট করেন তাদের জন্য আজকে নিয়ে এলাম সিরাজগঞ্জ জেলা থেকে ঢাকা পৌঁছানোর সকল ধরনের বাসের তথ্য। আপনারা আমাদের এই অনুচ্ছেদ পরলে জানতে পারবেন সিরাজগঞ্জ থেকে ঢাকা গামী যে কয়টি বাস রয়েছে সবকয়টি বাসের নাম। এই বাসগুলো কোন কোন সময় সিরাজগঞ্জ থেকে ছেড়ে যাবে এবং কখন ঢাকাতে পৌঁছোবে সেই সময় সূচি আপনারা আমাদের এই পোষ্টের মাধ্যমে জানতে পারবেন।

এছাড়াও আপনারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পরলে জানতে পারবেন প্রতি সিটের জন্য আপনাকে কয় টাকা ভাড়া দিতে হবে বা টিকিট মূল্য কত এবং সেই টিকিট আপনি কিভাবে অনলাইনে কাটবেন তা সম্পর্কে। তো চলুন কথা না বাড়িয়ে শুরু করা যাক সিরাজগঞ্জ টু ঢাকা

সিরাজগঞ্জ জেলা বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলে অবস্থিত। রাজশাহী বিভাগের একটি জেলা শহর। এটি একটি বিখ্যাত শহর। সিরাজগঞ্জ শহরে রয়েছে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম অংশ। এছাড়াও সিরাজগঞ্জ বাংলাদেশের তাঁত শিল্প নগরী হিসেবে পরিচিত। সিরাজগঞ্জে রয়েছে অনেক ধরনের হাওর-বাঁওড় এবং বনাঞ্চল। তবে সিরাজগঞ্জে বিভিন্ন ধরনের পার্ক এবং বিভিন্ন প্রতিষ্ঠান জন্য অনেক পর্যটক বেড়াতে যান। সিরাজগঞ্জ ঢাকা শহরের অনেক নিকটে হল প্রতিদিনই মানুষ ঢাকা শহরে সিরাজগঞ্জ হতে যাতায়াত করেন। সকলের উদ্দেশ্য এক না হলেও অনেক মানুষ সিরাজগঞ্জ থেকে ঢাকাতে যাতায়াত করেন। যেহেতু ঢাকা বাংলাদেশের কেন্দ্রীয় শহর তাই সিরাজগঞ্জ খুব নিকটে বলে সিরাজগঞ্জ থেকে নানা ব্যবসায়ী প্রতিদিন ঢাকা তে প্রবেশ করেন। অনেক মানুষ জীবিকা নির্বাহের লক্ষ্যে সিরাজগঞ্জ থেকে নিয়মিত যাতায়াত করেন।

আবার অনেক ব্যবসায়ী পণ্য সিরাজগঞ্জ থেকে প্রতিদিনই ঢাকার ভিতরে আনা হয়। শিক্ষার্থীরা বা চাকুরীজীবী মানুষেরা চাকরির খোঁজে প্রতিদিন ঢাকাতে সিরাজগঞ্জ হতে প্রবেশ করেন। এখন এই সকল ব্যক্তি সবাই বেশিরভাগ মানুষই যাতায়াত করেন বাসে। বাসে যাতায়াত এর কারণ হলো দেশের উত্তরাঞ্চল থেকে ঢাকা শহরে প্রবেশ মুখ হলো যমুনা সেতুর পশ্চিমাঞ্চল। আপনি যদি দেশের উত্তরাঞ্চল থেকে ঢাকা শহরে প্রবেশ করতে চান তাহলে আপনাকে এই সেতুর উপর দিয়ে যেতে হবে। আরে সেতুর উপর দিয়ে যেতে হলে আপনাকে সিরাজগঞ্জ দিয়ে অতিক্রম করতে হবে। প্রত্যেকটি বা সিরাজগঞ্জ দিয়ে অতিক্রম করে ঢাকাতে প্রবেশ।তাই আপনি ঢাকা যাওয়ার জন্য অ্যাভেলেবল বাস সার্ভিস পাবেন। যখন-তখন বাস সার্ভিস পেতে পারেন তাই সকলে বাসে যাতায়াত করতে পছন্দ করেন।

সিরাজগঞ্জ থেকে ঢাকা যাওয়ার বাসের সময়সূচী

এখন আমরা এই অংশে দেখাবো সিরাজগঞ্জ থেকে ঢাকাগামী যে কয়টি ভাগ রয়েছে সেই কয়টি বাসের সময়সূচী। এসি এবং ননএসি বাসের ছাড়ার সময় এবং ঢাকাতে পৌছানোর সময় আমরা এই অংশে দেখাবো।

সকালের বাসের সময়সূচী

আপনারা যদি সিরাজগঞ্জ থেকে ঢাকা যাত্রা করতে চান তাহলে দেশ ট্রাভেলস এর একটি বাস রয়েছে। এই বাসটি রাজশাহী থেকে ছেড়ে আসবে। এই বাস সিরাজগঞ্জে পৌছবে সকাল 8 টা 45 মিনিট এবং ঢাকাতে যাত্রা শেষ করবে সকাল 10:45 মিনিট।

আরেকটি দেশ ট্রাভেলস এর বাস রয়েছে যেটি তো আপনি সিরাজগঞ্জ থেকে সকালবেলায় ঢাকার উদ্দেশ্যে রওনা দিতে পারেন। এই বাসটি সিরাজগঞ্জে এসে পৌছবে সকাল 10:45 মিনিটে। এই বাসটি সরাসরি রাজশাহী থেকে ছেড়ে আসবে। এই বাসটি তার যাত্রা শেষ করবে ঢাকাতে দুপুর 3 টা 10 মিনিটে।

সিরাজগঞ্জ থেকে ঢাকা যাওয়ার জন্য সকালে রাজশাহী থেকে ছেড়ে আসা একটি বাস রয়েছে। এই বাসটি রাজশাহী থেকে ছেড়ে এসে সিরাজগঞ্জে পৌছবে সকাল 11 টা 15 মিনিট এবং ঢাকাতে যাত্রা শেষ করবে দুপুর 1 টা 15 মিনিট। দেশ ট্রাভেলস নন এসি বাস আপনারা যদি পছন্দ করেন এই বাসটিতে যাত্রা করতে পারে।

ঢাকা থেকে সিরাজগঞ্জ কত কিলোমিটার
ঢাকা থেকে সিরাজগঞ্জ কত কিলোমিটার

দুপুরের বাসের সময়সূচী

সিরাজগঞ্জ থেকে ঢাকা যাত্রীগণ দুপুরে যাত্রা করতে চাইলে তাদের জন্য রয়েছে রাজশাহী থেকে ছেড়ে আসা দেশ ট্রাভেলস এর একটি বাস। এই বাসটি সিরাজগঞ্জে এসে পৌঁছবে দুপুর 4:15 মিনিটে এবং ঢাকাতে গিয়ে যাত্রা শেষ করবে 6:45 মিনিটে। আপনারা যারা এই বাসে যাতায়াত করতে ইচ্ছুক তারা যাতায়াত করতে পারেন।

সিরাজগঞ্জ টু ঢাকা বাসে যাতায়াত করতে চাইলে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা একটি বাস রয়েছে। এই বাসটি সিরাজগঞ্জে এসে পৌছবে দুপুর 3 টা 15 মিনিটে এবং ঢাকা যাত্রা শেষ করবে বিকেল 5 টা 40 মিনিটে। আপনারা যারা দেশ ট্রাভেলস নন এসি বাস সার্ভিস নিতে চাচ্ছেন তারা এই বাসটি সিলেট করে যাত্রা করতে পারেন।

রাতের বাসের সময়সূচী

আপনারা যারা সিরাজগঞ্জ থেকে ঢাকা গামী যাত্রীর হয়েছে তাদের জন্য রয়েছে দেশ ট্রাভেলস রাজশাহী থেকে ছেড়ে আসা একটি বাস। এটি একটি ঢাকাগামী বাস এবং এটি একটি নন এসি বাস। এই বাসটি সিরাজগঞ্জে এসে পৌছবে সন্ধ্যা 7:30 মিনিট এবং ঢাকাতে তার যাত্রা শেষ করবে রাত 8 টা 45 মিনিটে মিনিটে।

ঢাকা থেকে নড়াইল কত কিলোমিটার

সিরাজগঞ্জ থেকে ঢাকাগামী যাত্রীদের জন্য রয়েছে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা দেশ ট্রাভেলস নন এসি কোচ। এই পোস্টটি তার সিরাজগঞ্জ থেকে যাত্রা শুরু করবে রাত্রে 9:15 এবং টাকা কলাবাগান কাউন্টার যাত্রা শেষ করবে রাত্রি 12:10 মিনিটে। এটি একটি নন এসি বাস আপনারা যদি এই বাসে যাত্রা করতে ইচ্ছুক হন তাহলে যাত্রা করতে পারেন।

সিরাজগঞ্জ যাত্রীদের জন্য রয়েছে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা একটি দেশ ট্রাভেলস এর বাস। এই বাসটি চাঁপাইনবাবগঞ্জ থেকে সিরাজগঞ্জ হয়ে ঢাকা অভিযাত্রা করবে। এই বাসটি সিরাজগঞ্জে এসে পৌছবে সন্ধ্যা 7 টা 45 মিনিটে এবং ঢাকা কল্যাণপুর কাউন্টার যাত্রা শেষ করবে রাত্রি 10 টা 10 মিনিটে। যারা আগ্রহী রয়েছেন তারা এই বাসে কাউন্টার যোগাযোগ করে যাত্রা করতে পারেন।

সিরাজগঞ্জ টু ঢাকা সকল বাসের ভাড়া টিকিট মূল্য

আপনারা যারা সিরাজগঞ্জ থেকে ঢাকাতে বাস এর মাধ্যমে যেতে চাচ্ছেন তাদের জন্য আজকে নিয়ে এলাম সিরাজগঞ্জ টু ঢাকা সকল বাসের ভাড়া। আপনারা পোষ্টের এই অংশের মাধ্যমে জানতে পারবেন সিরাজগঞ্জ থেকে ঢাকা যাওয়ার জন্য একটি সিটের কত টাকা মূল্য। চলুন নিচে এসি এবং ননএসি ভিত্তিক ভাড়া দেখে নি।

নন এসি বাসের ভাড়া

সিরাজগঞ্জ থেকে ঢাকাগামী যাত্রীদের উদ্দেশ্যে আজকের আমাদের এই অনুচ্ছেদ। যেহেতু সিরাজগঞ্জ থেকে ঢাকা খুব কাছে তাই সচরাচর টিকিট কেটে কেউ এখানে যাত্রা করতে চান না। এছাড়াও সিরাজগঞ্জ থেকে ঢাকা তে যাওয়ার জন্য আলাদাভাবে ভালো কোন বাস সার্ভিস ও পাওয়া যায় না। আপনাকে যেকোনো বাসে উঠে যেতে হবে বা ভালো বাস এ যেতে কাউন্টারে যোগাযোগ করে বাসে যাতায়াত করতে হবে। এতে আপনি নন এসি বাসে সিরাজগঞ্জ থেকে ঢাকায় যাতায়াত করলে 200 টাকা ভাড়া দিতে হবে।

5/5 - (1 vote)

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button